আইটি কর্মশালা ২৫ ফেব্রুয়ারি ২০১১

শতাধিক ডেলিগেটের উপস্থিতিতে সম্পন্ন হলো গহরপুর জামিয়ার আইটি কর্মশালা। ২৫ ফেব্রুয়ারি আল্লামা গহরপুরী রহ. ফাউন্ডেশন গহরপুর জামেয়া মিলনাতয়নে তরুণ আলেম ও মাদরাসা ছাত্রদের জন্য দিনব্যাপী আইটি কর্মশালা অনুষ্ঠিত হয়। সকাল দশটায় কর্মশালা উদ্বোধন করেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও গহরপুর জামিয়ার মুহতামিম হাফেজ মাওলানা মুসলেহুদ্দীন রাজু।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রজেক্টরের মাধ্যমে কর্মশালার কার্যক্রম শুরু হয়। কর্মশালায় মোট পাঁচটি বিষয়ে প্রেজেন্টেশন হয়। তথ্য প্রযুক্তি কী ও কেন এ বিষয়ে প্রেজেন্টেশন করেন মাসিক আর রাশাদের নির্বাহী সম্পাদক জহির উদ্দিন বাবর। ইন্টারনেটের প্রাথমিক ব্যবহার, আইটি ও দাওয়া বিষয়ে স্লাইড উপস্থাপন করেন সাবাকা সফট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইউসুফ সুলতান। আইটি ও গবেষণা বিষয়ে প্রেজেন্টেশন করেন সাবাকা সফট লিমিটেডের চেয়ারম্যান ড. শামসুল হক সিদ্দিক। সবশেষে সাইবার ক্রাইম থেকে বাঁচার উপায় নিয়ে প্রেজেন্টেশনটি উপস্থাপন করেন দৈনিক সমকালের সহ-সম্পাদক মুফতি এনায়েতুল্লাহ। পুরো অনুষ্ঠানটি উপস্থাপন করেন টেলিভিশন ব্যক্তিত্ব গাজী মুহাম্মদ সানাউল্লাহ।

প্রতিটি স্লাইডের পর ছিল উন্মুক্ত প্রশ্নোত্তর ও আইটি বিষয়ক সংক্ষিপ্ত কুইজ। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

সিলেটে সর্বপ্রথম এই ব্যতিক্রমী আয়োজন সিলেটসহ সারা বাংলাদেশে ব্যাপক সাড়া ফেলেছে। শিক্ষণীয় ও দরকারী একটি কর্মশালার আয়োজক হিসেবে আল্লামা গহরপুরী রহ. ফাউন্ডেশন কর্তৃপক্ষের ভূয়সী প্রশংসা করেছেন কর্মশালায় আগত অতিথি ও ডেলিগেটরা।

 

শেয়ার করুন

  • Share this post on Facebook
  • Tweet about this post
  • Share this post on Delicious
এখনো কোনো মন্তব্য করা হয় নি।

মন্তব্য করুন